যেভাবে ফেসবুকের পোস্ট ইমেজ আকারে সেভ করবেন



ফেসবুক ব্যবহার করেন না এই প্রজন্মে এমন মানুষ খুঁজে পাওয়া কঠিন। ফেসবুকে প্রতিনিয়তই বিভিন্ন লেখা পোস্ট শেয়ার করা হয়। এই শেয়ার করা অনেক পোস্টই ব্যবহারকারিদের পছন্দের তালিকায় চলে আসে। তখন ইচ্ছে করে সেটি ইমেজ আকারে ডিভাইসে সেভ করে রাখার। কিন্তু পদ্ধতিটি না জানা থাকার কারণে ইমেজ আকারে সংরক্ষণ করা যায় না। তাহলে আসুন এবার জেনে নেয়া যাক।

পছন্দের পোস্টগুলো ইমেজ আকারে সেভ করার জন্য প্রথমেই গুগল ক্রোমের একটি এক্সটেনশন ব্যবহার করতে হবে । এক্সটেনশানটির নাম হচ্ছে Open screenshot। প্রথমধাপে এটি ব্রাউজার এ যোগ করে নিতে হবে। এরপর ব্রাউজারের কর্নারে একটি আইকন দেখা গেলেই এই এক্সটেনশনের কাজ শেষ।

এরপর যে পোস্টটি পছন্দ হয় সেটা ডিসপ্লেতে এনে ওই আইকনে ক্লিক করতে হবে। ক্লিক করার পর অনেকগুলো অপশন পাওয়া যাবে। অপশন থেকে সিলেক্ট অপশনে ক্লিক করে পোস্টটি সিলেক্ট করতে হবে। এরপর সেভ আইকনে ক্লিক করলে সেভ লোকেশন চাইবে। লোকেশন সিলেক্ট করে সেভ দিলেই এটি পিকচার বা ইমেজ আকারে ডিভাইসে সেভ হয়ে যাবে।

এছাড়াও স্ক্রিন শটের মাধ্যমে প্রয়োজনীয় তথ্য সংক্ষণের অনেক অ্যাপ্লিকেশন রয়েছে অ্যাপ্লিকেশন মার্কেটে। চাইলেই সেগুলো থেকে যে কোন একটি ইনস্টল করেও ফেসবুক পোস্ট সেভ করা যাবে। এ ছাড়া কিবোর্ডের 'প্রিন্ট স্ক্রিন' বাটন চেপেও ফেসবুক ফোস্টকে ইমেজ বানানো যায়। 

Post a Comment

 
Top